Thursday, January 8, 2015

Message from Heaven.

স্বর্গ থেকে বার্তা
সমস্ত বাইবেল হচ্ছে, বাস্তবপক্ষে, স্বর্গ থেকে একটি বার্তা, যা আমাদের স্বগীয় পিতা আমাদের শিক্ষার জন্য দিয়েছেন। কিন্তু, দুইটি বিশেষ বার্তা প্রায় ২০০০ হাজার বছর পূর্বে একজন দূতের দ্বারা দেওয়া হয়েছিল যে ঈশ্বরের সম্মখে দাড়াইয়া থাকে। তার নাম গাব্রিয়েল। আসুন আমরা আলোচনা করে দেখি কোন পরিস্থিতিতে এই দুই গুরুত্বপূর্ণ ভ্রমন পৃথিবীতে হয়।
বৎসরটি হল ৩ সা.শ.পূ. ( সাধারন শতাব্দী পূর্ব )। যিহুদা পাহাড়ে অঞ্চলে সম্ভবত ‍যিরূশালেম থেকে খুব দূরে নয়, সেখানে বাস করেন ঈশ্বরের একজন যাজক যার নাম সখরিয়। সে ও তার স্ত্রী, ইলীশাবেৎ, বৃদ্ধ হয়েছে। আর তাদের কোন সন্তান নই। সখরিয় যাজকরূপে তার পালায় মন্দিরে সেবা করছিলেন যিরূশালেমে। হঠাৎ গাব্রিয়েল বেদীর ডান দিকে আবিভূত হন।
সখরিয় খুব ভীত হন। গাব্রিয়েল তার ভয় দূর করেন এই বলে, ভয় করিও না, সখরিয়, কেননা তোমার বিনতি গ্রাহ্য হইয়েছে, এবং তোমার স্ত্রী ইলীশাবেৎ তোমার জন্য পুত্র প্রসব করিবেন, ও তুমি তাহার নাম যোহন রাখিবে। গাব্রিয়েল আরও ঘোষনা করে চলেন ঈশ্বরের সাক্ষাতে সে মহান হইবে। এবং সে ঈশ্বরের নিমিত্তে এক প্রজামন্ডলী প্রস্তুত করিবে।
কিন্তু সখরিয় তা বিশ্বাস করতে পারে না। ইহা তার কাছে অসম্ভব মনে হয় যে এই বয়সে তার ও ইলীশাবেতের পুত্র হতে পারে। তাই গাব্রিয়েল তাকে বলেন: সেই দিন পর্যন্ত তুমি নীরব থাকিবে, কথা কহিতে পারিবে না, যেহেতু আমার এই সকল বাক্য তুমি বিশ্বাস করিলে না।
কিন্তু ইতিমধ্যে, বাইরে লোকেরা চিন্তা করতে থাকে , কেন সখরিয় মন্দিরে এত সময় নিচ্ছে। যখন সে অবশেষে বাইরে আসে, সে কথা বলতে পারে না, কিন্তু কেবল হাত নেড়ে ইশারা করে, আর তারা বুঝতে পারে সে নিশ্চয় অলৌকিক কিছু দেখেছে।
সখরিয় মন্দিরে তার সেবা শেষ করার পরে, গৃহে ফিরে আসে। আর তার কিছুক্ষন পরে ঠিক তাই ঘটে ইলীশাবেৎ গর্ভবতী হয়। সে যখন তার সন্তান জন্মাবার অপেক্ষায় থাকে, ইলীশাবেৎ পাঁচ মাস লোকদের থেকে আলাদা হয়ে তার গৃহেই থাকে।
এরপর গাব্রিয়েল আবার আবির্ভূত হন। আর কার সাথে কথা বলেন? একজন যুবতী অবিবাহিত স্ত্রীলোকের সাথে যার নাম মরিয়ম যিনি নাসরৎ নগরে থাকতেন। কি সংবাদ তিনি এইবার দেন? শুনুন! তুমি ঈশ্বরের নিকটে অনুগ্রহ পাইয়াছ, গাব্রিয়েল মরিয়মকে বলেন। দেখ! তুমি গর্ভবতী হইয়া পুত্র প্রসব করিবে, ও তাহার নাম যীশু রাখিবে। গাব্রিয়েল আরও যোগ করেন: তিনি মহান হইবেন, আর তাহাকে পরাৎপরের পুত্র বলা যাইবে;...আর তিনি যাকোবের কুলের উপরে যুগে যুগে রাজত্ব করিবেন ও তাহার রাজ্যের শেষ হইবে না।

আমরা নিশ্চিত হতে পারি যে গাব্রিয়েল এই বার্তাগুলি ‍দিতে পেরে বিশেষ সুযোগ বলে মনে করেন। আর আমরা যতই যোহন ও যীশুর সম্বন্ধে পড়ব আমরা আরও স্পষ্ট করে দেখব কেন এই স্বর্গীয় বার্তাগুলি এত গুরুত্বপূর্ন।
২ তীমথিয় ৩:১৬; লূক ১: ৫-৩৩.

প্রশ্ন:
         দুইটি কি গুরুত্বপূর্ন বার্তা স্বর্গ থেকে দেওয়া হয়েছে?
         কে এই বার্তা দিয়েছিলেন, এবং কাদের কাছে এই বার্তাগুলি দেওয়া হয়?
         কেন এই বার্তাগুলি বিশ্বাস করা কঠিন হয়?

0 comments:

Post a Comment