Thursday, January 8, 2015

Where and when Jesus was born?

daily-bible-bd.blogspot.com
যীশুর জন্ম----কোথায় এবং কখন?
রোমীয় সম্রাট কৈসর আগস্ত এই আদেশ জারি করেন যে প্রত্যেককে তার নিজের নগরে গিয়ে নাম লেখাতে হবে। তাই যোষেফ তার জন্মস্থান, বৈৎলেহেম নগরে যাত্রা করলেন।
বৈৎলেহেম তখন অনেক লোক নাম লেখাতে এসেছে, আর একমাত্র থাকার জায়গা যা যোষেফ ও মরিয়ম পান তা হল একটি আস্তাবল। এখানে, যেখানে গাধা ও অন্যান্য পশু থাকে, যীশু জন্ম নেন। মরিয়ম তাকে কাপড়ের টুকরো জড়িয়ে যাবপাত্রে শুইয়ে রাখেন , ইহা এমন পাত্র যাতে পশুর খাবার রাখা হয়।
নিশ্চয় ঈশ্বরের পরিচলনার দ্বারা আগস্ত কৈসর এই নাম লেখাবার আইন করেন। ইহাই সম্ভবপর করে যেন যীশু বৈৎলেহমে জন্ম নেন, যে নগরের কথা শাস্ত্র বহু পূর্ব থেকে ভাববাণী করে রেখেছিল সেই প্রতিজ্ঞাত শাসকের জন্মস্থান হবে বলে।
কি গুরুত্বপূর্ন রাতই না ইহা। বাইরে মাঠে মেষপালকদের চারিদিকে উজ্জ্বল আলো দেখা দেয়। ইহা ঈশ্বরের প্রতাপ! আর ঈশ্বরের দূত তাদের বলেন; ভয় করিও না ,কারন দেখ! আমি তোমাদের মহানন্দের সুসমাচার জানাইতেছি, সেই আনন্দে সমুদয় লোকেরই হইবে, কারন অদ্য দায়ূদের নগরে, তোমাদের জন্য ত্রানকর্ত্তা জন্মিয়েছেন, তিনি খ্রীষ্ট প্রভু। আর তোমাদের জন্য ইহাই চিন্হ : তোমাদের দেখিতে পাইবে একটি শিশু কাপড়ে জড়ান ও যাবপাত্রে শয়ান রহিয়াছে। হঠাৎ আরও দূতের আবির্ভূত হয় ও গান করে: ঊর্দ্ধলোকে ঈশ্বরের মহিমা, পৃথিবীতে প্রীতিপাত্র মানুষের মধ্যে শান্তি।
যখন দূতেরা চলে যায়, তখন মেষপালকেরা একজন অপর জনকে বলে; চল আমরা, একবার বৈৎলেহেমে যাই ও যে ব্যাপার ঈশ্বর আমাদের জানাইলেন, তাহা গিয়া দেখি। তারা তাড়াতাড়ি যায় এবং যীশুকে ঠিক সেইখানে দেখতে পায় যেখানে দূত বলেছিল তারা দেখতে পাবে। যখন মেষপালকেরা বর্ণনা করে দূত তাদের কি বলেছে; সকলে যারা শোনে আশ্চর্য্য হয়। মরিয়ম এইসব যতপূর্বক মনে রাখে ও এই কথাগুলি তার হৃদয়কে আনন্দ দেয়।
প্রশ্নঃ
  • কেন যোষেফ ও মরিয়ম বৈৎলেহমে যাত্রা করেন?
  • যীশু যে রাত্রিতে জন্ম নেন কি অপূর্ব ঘটনা ঘটে?

0 comments:

Post a Comment