Tuesday, February 3, 2015

Giving Tithes ‍and offering.

দেও তোমাদিগকে দেওয়া যাইবে লূক ৬:৩৮ এটি একটি আদেশ। গ্রীকে চলমান বর্তমানে।

http://daily-bible-bd.blogspot.com/নিম্নে দেওয়ার ফলে লাভের কিছু উদাহরণ প্রদান করা হলঃ
ক) সবকিছু দেওয়ার মধ্যে সব পাওয়াঃ
যুবক Stanley Tam : রূপার ব্যবসা করতেন। ব্যবসা ভালো যাচ্ছিল না। ঈশ্বরকে প্রশ্ন করলেন, Why Lord
ঈশ্বর তাকে বলেলন তোমার ব্যবসা ভালো না হওয়ার কোন কারন নেই। ব্যবসাটা আমাকে দাও আমি এটি চালাবো। টেম প্রতিউত্তরে ঈশ্বরকে প্রতিশ্রুতি দিল যে সে তার ব্যবসা ঈশ্বরকে দেবে। টেম এর ব্যবসা বৃদ্ধি পেতে থাকলো। তিনি এত উন্নতি লাভ করলেন যে,একদিন তার সমস্ত ব্যবসার মালিক ঈশ্বরকে করে তিনি সামান্য কর্মচারী হিসেবে ব্যবসায় রইলেন। টেম American Plastics কোম্পানীর মালিক ছিলেন।
খ) চার্লি পেজঃ কপর্দকশূন্য বালক কোটি পতি হন। আপনি কি কপর্দক শূন্য? চার্লি পেজ কপর্দকশূন্য বালক রাস্তায় ঘুরছিল। একদিন সে সালভেশন আর্মির একটি ভ্রাম্যমান দলের গান শুনবার জন্য রাস্তার মোড়ে দাড়াল। গানের শেষে গানের দল দান সংগ্রহ করছিল। যখন তার এই বালকের সামনে দানের থলি বাড়িয়ে দিল সে বললো তার কাছে কোন অর্থ নেই। গানের দলের একটি মেয়ে চার্লি পেজের হাতে ১ ডলার দিল এবং বললো ১০ সেন্ট তুমি দশমাংশ দাও এবং এখন থেকে যা কিছু আয় করবে তার দশমাংশ ঈশ্বরকে দেবে। তোমার অভাব থাকবে না। সে তাই করলো। তার অভাব থাকলো না । আস্তে আস্তে সে কোটিপতি হলো । সে শুধু দশমাংশ দিয়ে ক্ষান্ত হলো না । সে প্রভুর জন্য হাসপাতাল এবং অন্যান্য কাজ করতে লাগলো । যতই সে দিল ততই সে আরো ভাগ্যবান হলো।
গ) চাকুরীচ্যুত Wallace Johnson কোটিপতি হলঃ আপনি কি চাকুরীচ্যুত? বালক ওয়লেস জনসন একটি করাতকলে চাকুরি করতেন। করাতকল মালিক তাকে চাকুরী থেকে বের করে দেন।
জনসন প্রভুর উপরে নির্ভর করে ব্যবসা শুরু করেন। ১৯৩৯ খ্রীঃ মাত্র ২৫০ ডলার ধার করে ব্যবসা শুরু করেন। আজকে তিনি Holiday Inn পৃথিবীর বিখ্যাত হোটেল গ্রুপের মালিক। তিনি তার খ্রীষ্টিয় সেবা কাজের জন্য বিখ্যাত। তিনি বলেনঃ I am totally dependent on lord for help in everything. I do, other wise. I honestly believe it would start to fall apart in months.------ আমি যা কিছু করি তার জন্য সম্পূর্ণ ভাবে ঈশ্বরের উপর নির্ভর করি। না হলে এতদিনে আমার সব প্রচেষ্টা ব্যর্থ হয়ে যেতো।
ঘ) দুর্দশার মধ্যে আশীর্বাদঃ আপনি কি দুর্দশাপন্ন? আমি Kreft Cheese (পনির) খেতে খুব পছন্দ করতাম।Philippines এ থাকতে আমি বাজার থেকে এটি কিনে এনে মজা করে খেতাম।
একজন যুবক শিকাগোতে একটা ছোট পনিরের কারখানা দিল। কিন্তু ব্যবসায় মন্দা দেখা দিল এবং সে বিরাট অঙ্কের ঋণে পড়ল। একজন খ্রীষ্টিয়ান যুবক তাকে বললো তুমি ঈশ্বরকে তোমার ব্যবসাতে নেওনি, তার সঙ্গে কাজ করোনি তাই তোমার এই অবস্থা।
যুবকের কাছে কথাটা ভালো লাগলো। সে ঈশ্বরকে ব্যবসাটা দিল। ফলে ব্যবসার উন্নতি হলো এবং তার পনির কোম্পনী পৃথিবীর সবচেয়ে বৃহৎ পনির কোম্পানীতে রূপ নিল। যা আজ Kreft Cheegse Company নামে পরিচিত এবং এই যুবকে নাম ছিল J.L.Kreft
ঙ) Clogate কাহিনীঃ গৃহত্যাগী যুবক উইলিয়াম নামে ১৬ বছরের একজন বালক, গরীব। গৃহত্যাগ করেছে অভাবের তাড়নায়। একজন বৃদ্ধের সঙ্গে দেখা। বৃদ্ধকে তিনি তার অভাবের কথা বলেলন। বৃদ্ধ তাকে নিয়ে প্রার্থনা করলেন এবং বলেলন যেন সে একটি মন্ডলীর সাথে যুক্ত হয়, প্রার্থনা করে এবং প্রভুকে তার প্রাপ্য দেয়।
যুবক তাই করলো। দশমাংশ দিতে শুরু করলো। তার ভাগ্য খুলে গেলো। সে প্রথম ১০%,২০%,৩০%,৪০%,৫০%, এবং শেষে সব আয় প্রভুকে দিয়ে দিলো। এই হচ্ছে উইলিয়াম কলগেট এর কাহিনী। বিখ্যাত কলগেট কোম্পানীর মালিক।
প্রভু আদেশ করেছেনঃ দেও তোমাদিগকে দেওয়া যাইবে।
সমস্ত দশমাংশ ভান্ডার আন,…… ইহাতে আমার পরীক্ষা কর …… আমি আকাশের দ্বার সকল উন্মুক্ত করিয়া তোমাদের প্রতি অপরিমেয় আর্শীবাদ বর্ষণ করি কি না ---- মালাখি ৩:১০ পদ।
ঈশ্বর আর্শীবাদের বন্যা বইয়ে দেবেন. যদি আমরা দেই।
দানের ক্ষেত্রে কতগুলো নীতিমালাঃ
  • দান দেবার আগে নিজেকে দান করুন।
  • সবচেয়ে উত্তম বিষয়টি দান করুন। যা ভালো।
  • স্ব-ইচ্ছায় দান করুন।
  • যেভাবে উন্নত হচ্ছেন সেভাবে দার করুন। না হলে যেভাবে দেন সেই অনুসারে দেওয়া হবে।
  • উদারভাবে দান করুন।
  • নম্রভাবে দান করুন।

আমেরিকার এক সময়ের বিখ্যাত ধনী রকফেলার এর সাক্ষ্যঃ

আমি দশমাংশ দেই। আমি প্রথম যখন ১ ডলার ৫০ সেন্ট আয় করে মার হাতে দিলাম। মা আমাকে বললেন। ‍তিনি খুশী হবেন যদি আমি ঐ ডলারের দশমাংশ প্রভুকে দেই। আমি দিলাম। সেদিন থেকে আজ পর্যন্ত যত ডলার আমি আয় করেছি তার দশমাংশ যদি আমি প্রভুকে না দিতাম তবে হয়তো কোনদিনই দশমাংশ প্রভুকে দিতে পারতাম না। আমি আপনাদের অনুরোধ করি আপনার সন্তানকে দশমাংশ দিতে শিক্ষা দিন তবে তারা ভাগ্যবান হবে এবং ঈশ্বরের প্রিং দানশীল ব্যক্তি হবে।

2 comments:

  1. ঈশ্বর চান যেন প্রথমে আমরা আমাদের হৃদয় তাকে দেই এবং ভালবাসা স্মরূপ আমরা যেন দান দশমাংশ তার গৃহে উৎসর্গ করি।

    ReplyDelete
    Replies
    1. ধন্যবাদ ভাই আপনাকে

      Delete